ঢাকা সোমবার,২৩,সেপ্টেম্বর, ২০১৯

অপরিকল্পিত কল-কারখানা হলে গ্যাস-বিদ্যুৎ সংযোগ পাবে না

image

নিজস্ব প্রতিবেদক-

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, ব্যবসায়ীদের জন্য বিশেষ অর্থনৈতিক অঞ্চল  করা হয়েছে। শিল্প-কারখানা সেখানে করতে হবে। যেখানে-সেখানে কল-কারখানা হলে গ্যাস-বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে না ।  

বুধবার (৪ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিজিএমইএ পরিচালনা পর্ষদের নবনির্বাচিত সদস্যদের সঙ্গে সাক্ষাৎকালে একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, রাস্তার পাশে যেখানে-সেখানে জমি কিনেই ইন্ডাস্ট্রি করা হলে আমরা কিন্তু কিছুই দেবো না। বিদ্যুৎ দেবো না, গ্যাসও দেবো না, পানিও দেবো না। কিচ্ছু দেবো না।

শেখ হাসিনা বলেন, আমরা যে বিশেষ অর্থনৈতিক অঞ্চল করেছি, সেখানে শিল্প-কারখানা করতে হবে। সেখানে সব ধরনের সুবিধা থাকবে। যেখানে ইন্ডাস্ট্রি হবে সেখানে শ্রমিকদের থাকার ব্যবস্থাও করতে হবে।

নিজেদের ব্যবসায়িক স্বার্থে বিদেশে বাংলাদেশ বিরোধী অপপ্রচারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের কিছু লোক আছে অনবরত আমাদের বিরুদ্ধে প্রপাগান্ডা চালায়। এটা আপনাদের অ্যাড্রেস করতে হবে। যার জন্য ক্ষতিগ্রস্ত আপনারা হন।

শেখ হাসিনা বলেন, আমাকে পলিটিক্যালি ক্ষতি করতে চায়। কিন্তু ক্ষতিগ্রস্ত হয়ে যান আপনারা ব্যবসায়ীরা। 

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশটাকে আমরা গড়ে তুলতে চাই, সব দিক থেকে। আর আমাদের অর্থনীতি যদিও কৃষিপ্রধান, কিন্তু এটাও ঠিক শিল্পায়ন ছাড়া কোনো দেশের উন্নতিটা ত্বরান্বিত হয় না। এটাও বাস্তবতা। সেজন্য একদিকে আমরা কৃষিকেও গুরুত্ব দেই, আবার শিল্পকেও গুরুত্ব দেই। 

আন্দোলন৭১/এএইচ