ঢাকা সোমবার,২৩,সেপ্টেম্বর, ২০১৯

আইফোন-১১ নিয়ে মালালার হাস্যরস

image

আন্তর্জাতিক ডেস্ক- 

আকর্ষণীয় সব ফিচার নিয়ে বাজারে আসছে আইফোন-১১। আইফোন-১১ এর সবচেয়ে  নজর কাড়া ফিচার হচ্ছে ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ। তবে আইফোনের এই ক্যামেরার নকশা নিয়ে অনেকে আবার হাস্যরসও করেছেন। হাস্যরস করেছেন নোবেল বিজয়ী পাকিস্তানি তরুণী মালালা ইউসুফজাইও।

নিজের টুইটার পেজে একটি ছবি শেয়ার করে মালালা লিখেছেন ‘ব্যাপারটা পুরোটাই কাকতলীয়। আইফোন-১১ যেদিন বাজারে এল আমিও সেদিন এই জামাটাই পড়েছিলাম।’



ছবিতে দেখা যায়, নীল রংয়ের একটি জামায় অ্যামব্রয়ডারি করানো আছে। যার নকশা অনেকটা নতুন উন্মোচিত আইফোন-১১ এর ক্যামেরার নকশার মতোই।

সাথে সাথে ছবিটি ভাইরাল হয়ে যায় সারা নেট দুনিয়ায়। মালালার সঙ্গে  আইফোন-১১ নকশা নিয়ে হাস্যরস করেন আরও অনেকেই। 

উল্লেখ্য, নতুন আইফোন-১১ প্রো এবং প্রো ম্যাক্সের ব্যাক প্যানেলে দেখা যাবে বহুল আলোচিত ট্রিপল ক্যামেরা সেটআপ। যা শুরু থেকেই অনেক প্রযুক্তি বিষয়ক সাইটে দৃষ্টিকটু ক্যামেরা বাম্প বলে উল্লেখ করা হয়েছে। কিন্তু অ্যাপল তাদের আইফোনে উন্নত প্রযুক্তির শক্তিশালী ট্রিপল ক্যামেরা সেটআপ ইউজারদের দিতে পেরে সন্তুষ্ট।

তিনটি লেন্সের মধ্যে ১টি ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল, টেলিফোটো এবং ১২০ ডিগ্রি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ব্যবহার করা হয়েছে। যা দিয়ে পেশাদার ভিত্তিক ফটোগ্রাফি এবং ভিডিও ধারণ করা যাবে। এছাড়া 4k রেজুলেশনে ৬০ ফ্রেম পার সেকেন্ড ভিডিও ধারণ করা যাবে।

এছাড়াও ক্যামেরা ফিচারের মধ্যে রয়েছে, প্রফেশনাল কালার গ্রেডিং, অটো ফোকাস, টেম্পারেচার এবং ৪ক্স অপটিক্যাল জুম।

আন্দোলন৭১/এডি