ঢাকা সোমবার,২৩,সেপ্টেম্বর, ২০১৯

কচুয়ায় ডেঙ্গু রোগীর সংখ্যা কমছে

image

চাঁদপুর প্রতিনিধি:

কচুয়ায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমতে শুরু করেছে। গত ২৪ ঘন্টায় ৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসা নিতে হাসপাতালে ভর্তি হয়েছে। তারা হলেন- মোঃ কাউছার, বয়স ২৪ গ্রামঃ কড়ইয়া, পৌরসভার ৪নং ওয়ার্ড,রহিম কমিশনার বাড়ি,  মোঃ জিসান, বয়স ২৯, গ্রামঃ আলিয়ারা,পোঃ আলিয়ারা, ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়ন তার বাড়ি। মিস : শিরিনা আক্তার।  বয়স ১৭ গ্রামঃ আম্মুজান, পোঃ আশ্রাফপুর,  ১১নং ইউনিয়ন তার বাড়ি। 

বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে কচুয়া উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট সরকারি হাসপাতালের সিনিয়র নার্স অফিসার চিনময় এসব তথ্য জানান।

তিনি আরো বলেন, গত ১ই আগস্ট থেকে এপর্যন্ত ডেঙ্গু আক্রান্ত রোগী ৮৯ জন ভর্তি হয়। আমাদের হাসপাতালের চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে।

ডেঙ্গুর বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সালাউদ্দিন আহমেদ মুঠোফোনে বলেন ডেঙ্গু প্রতিরোধে আমরা কচুয়া উপজেলার ৩৫টি কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে সচেতনতামূলক লিপলেট বিতরনের করেছি।তাছাড়া বেসরকারি ক্লিনিকে কতজন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসা সেবা গ্রহন বা ভর্তি হয় সে তথ্য আমাদের নিকট নেই। আমাদের হাসপাতালের চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে।

অধিকাংশ লোকই কচুয়ার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এসেছেন। তিনি আরো জানান, যে এ ক্ষেত্রে সর্তক থাকার জন্য ঘুমানোর সময় অবশ্বই মশারি ব্যবহার করতে হবে।

আন্দোলন৭১/রাছেল/একে