ঢাকা মঙ্গলবার,২০,আগস্ট, ২০১৯

কালিগঞ্জ ইউএনও'র কাছে পোল্ট্রি ব্যবসায়ীদের অভিযোগ

image

কালিগঞ্জ প্রতিনিধি-

কালিগঞ্জ উপজেলার নলতা হাটখোলায় পোল্ট্রি ব্যবসায়ীদের অস্থায়ী ব্যবসা প্রতিষ্ঠান থেকে উচ্ছেদের জন্য এলাকার কতিপয় ব্যাক্তি হুমকির আতংঙ্ককে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দায়ের করেছে।

জানাগেছে নলতা হাটখোলা সংলগ্ন হাটখোলার পাশে পোল্ট্রির ব্যবসা করে আসছে আবুল হোসেন, ফয়জুল আনিছুর, শাহিনুর শফিকুল, সাহিন সহ ১২/১৩ জন পোল্ট্রি ব্যবসায়ী দীর্ঘ দিন যাবৎ অস্থায়ী ভাবে পলিথিন লাগিয়ে বাজারের খাজনা দিয়ে ব্যবসা করে আসছে। 

সম্প্রতি পূর্ব নলতা গ্রামের মৃত ভানু মোড়লের পুত্র গিয়াস উদ্দিন, আদর আলী শেখের পুত্র আবু তালেব ও মৃত বক্স সরদারের পুত্র ওহেদসহ কতিপয় ব্যাক্তি পরিকল্পিত ভাবে ইউনিয়ন ভূমি তহশিলদারের সাথে যোগ সাজসে তাদেরকে ব্যবসা প্রতিষ্ঠান থেকে সরিয়ে দেওয়ার জন্য বিভিন্ন সময় হুমকি দিয়ে আসছে। 

এ বিষয়ে পোল্ট্রি ব্যবসায়ী আবুল হোসেন জানান, তারা দীর্ঘ দিন রাস্তার পাশে পলিথিন টানিয়ে পোল্ট্রির দোকান করে ব্যবসা করে আসছি। এবং এই ব্যবসার উপরেই আমাদের পরিবার পরিজন নিয়েই সংসার নিবাহ করি। আমাদেরকে সরিয়ে দেওয়ার জন্য একটি গোষ্টি ষড়যন্ত্র করে চলেছে। 

তিনি আরও বলেন, আমাদের উচ্ছেদ করলে আমরা খবই ক্ষতিগ্রস্ত হবো। আমরা এবিষয়ে হুমকি দাতাদের হাত তেকে রেহাই পেতে প্রশাসনিক সহযোগীতা চেয়ে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বৃহস্পতিবার লিখিত ভাবে জানিয়েছি।

আন্দোলন৭১/হাবিবুল্লাহ/এএইচ