ঢাকা মঙ্গলবার,১৭,সেপ্টেম্বর, ২০১৯

কুয়াকাটায় সাংবাদিককে হত্যা চেষ্টার অভিযোগ

image

পটুয়াখালী প্রতিনিধি-

কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি, যুগান্তরের কুয়াকাটার প্রতিনিধি ও অনলাইন নিউজ পোর্টাল সাগর কন্যা ডট কম এর সম্পাদক মো: নাসির উদ্দীন বিপ্লবের উপর সন্ত্রাসী হামলা হয়েছে। এসময় তাকে রক্ষা করতে গিয়ে ৬জন আহত হয়েছেন। আহতদের চিকিৎসার জন্য কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার (১০ জুন) রাত ৯টার দিকে আলীপুর মৎস্যবন্দরের চৌরাস্তা সংলগ্ন এলাকায় এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

আহত সাংবাদিক বিপ্লব জানায়, সংবাদ প্রকাশের জেরে কুয়াকাটা পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগ সভাপতি আ: বারেক মোল্লার নির্দেশে একটি সন্ত্রাসী দল এ হামলা চালায়। এসময় তাকে হত্যার চেষ্টা করা হয়।

কুয়াকাটা পৌর মেয়র আবদুল বারেক মোল্লা বিপ্লবের উপর হামলার ঘটনা অস্বীকার করে জানায়, এটি স্থানীয় রজনৈতিক বিরোধ। বিপ্লব লতাচাপলি ইউপি’র আগামী নির্বাচনে প্রার্থী হিসেবে কাজ শুরু করেছেন। এছাড়া গতকাল রাতে বর্তমান ইউপি চেয়ারম্যান আনছার মোল্লার উপর হামলার ঘটনা ঘটেছে।

মহিপুর থানার ওসি মো: সাইদুল ইসলাম জানায়, স্থানীয় আ’লীগের রাজনৈতিক বিরোধের কারনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত তিনি কোন লিখিত অভিযোগ পাননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এদিকে সাংবাদিকের উপর ন্যাক্কারজনক এ সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়েছে কলাপাড়া প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, রিপোর্টার্স ইউনিটি, মহিপুর প্রেসক্লাব ও কুয়াকাটা প্রেসক্লাব নেতৃবৃন্দ। তারা অবিলম্বে এ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

আন্দোলন৭১/পলাশ/জিকে