ঢাকা সোমবার,২৩,সেপ্টেম্বর, ২০১৯

ক্ষমা চাইলেন অর্থমন্ত্রী

image

নিজস্ব প্রতিবেদক-

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বিপিএল হবে কি হবে না এই মুহূর্তে এটা আমি বলতে পারবো না। তবে রাতে গণমাধ্যমে মেসেজ দিয়েছি। বলেছি ভুল হয়ে গেছে, মাফ করে দেন। আমার বিশ্বাস আইসিসির সঙ্গে সাংঘর্ষিক কিছু না থাকলে অবশ্যই বিসিবি বিপিএল আয়োজন করবে। আর বিপিএল করলে আমরা সেখানে অংশ নেবো। 

বুধবার (৪ সেপ্টেম্বর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলনকক্ষে তিনি এসব কথা বলেন। 

অর্থমন্ত্রী বলেন, বিসিবির এক নম্বর ও দুই নম্বর ব্যক্তি দেশে নেই। আমার যিনি প্রাইভেট সেক্রেটারি হিসেবে কাজ করতেন তাকে ফোন করে জেনেছি, এরকম একটা সিদ্ধান্ত আসছিল। সেজন্যই আমার যে লোক সে ভেবেছিল এবার বিপিএল করতে দেবে না, সেখানে একটি ভুল বোঝাবুঝি ছিল। 

‘রাতেই গণমাধ্যমে মেসেজ দিয়েছি। বলেছি ভুল হয়ে গেছে, মাফ করে দেন। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড যখনই বিপিএল আয়োজন করবে এবং আমাদের আমন্ত্রণ জানালে কুমিল্লা ভিক্টোরিয়ান্স অংশগ্রহণের জন্য সব সময় প্রস্তুত।’

বিপিএল নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিপিএল হবে না সেটা বলেছিলাম, আমি ক্রিকেট থেকে অনেক দূরে, আমার ভুলভ্রান্তি হতে পারে। আমরা কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফ্রাঞ্চাইজি নিয়ে বিপিএলে অংশ নেই। সেখানে বিদেশি প্লেয়ার প্রয়োজন হয়, সেখানে যা যা লাগে তার জন্য আমার একজন ফ্রেন্ড রয়েছে। তার কাছে জানতে চেয়েছিলাম তুমি কতটুকু রেডি। সে আমাকে জানায় এবার বিপিএল করতে পারবো না।

‘কেন পারবো না জানতে চাইলে সে জানায় এক বছরে দু’টি বিপিএল হয় না, তোমরা একটি করে ফেলেছ। সেটা বিশ্বাস করে ঘটনার ভিতরে না গিয়ে বলেছি এ বছর বিপিএল হবে না।’

আন্দোলন৭১/এস