ফাযিল ও কামিলের ফল প্রকাশ

image

ইবি প্রতিনিধি-

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ফাযিল স্নাতক ২য় বর্ষ (অনিয়মিত) ও ৩য় বর্ষ পরীক্ষা-২০১৭ এবং কামিল স্নাতকোত্তর ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষা-২০১৬-এর ফল প্রকাশিত হয়েছে।

ফাযিল স্নাতক ২য় বর্ষ (অনিয়মিত) পরীক্ষায় অংশ নেয়া ৪ হাজার ৪ শত ২১ জন পরীক্ষার্থীর মধ্যে ৩ হাজার ৭শত ২২ জন, ফাযিল স্নাতক ৩য় বর্ষ পরীক্ষায় অংশ নেয়া ৪৫ হাজার ২শত ৯৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৪ হাজার ৪শত ৩৫ জন এবং কামিল স্নাতকোত্তর ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষায় অংশ নেয়া ৯শত ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৮শত ৫১ জন উত্তীর্ণ হয়েছেন। পাশের হার যথাক্রমে শতকরা ৮৪.১৯, ৯৮.১০ এবং ৮৯.২০।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী সোমবার (১৭ জুন) দুপুর সাড়ে ১২টায় ভিসি অফিসে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করেন। 

ফল প্রকাশ অনুষ্ঠানে প্রদত্ত প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর সুচারুরুপে ফলাফল প্রস্তুত ও প্রকাশের জন্য সংশ্লিষ্ট সকলকে নিজের এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি বলেন, ভুল-ত্রুটি এড়ানোর জন্য কিছুটা দেরীতে হলেও আমরা সফলভাবে ফলাফল প্রকাশ করতে পেরেছি। এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের বিষয়। 

তিনি আরও বলেন, ২০০৮ থেকে ২০১৫ সাল পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকাকালে অধিভুক্ত মাদ্রাসাসমূহে শিক্ষার মানের উল্লেখযোগ্য উন্নয়ন ঘটেছে।

ভাইস চ্যান্সেলর বলেন, জাতিকে শিক্ষিত ও স্বনির্ভর করার জন্য এবং মানবসম্পদকে মানবশক্তিতে রুপান্তরিত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে। আমরা সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি। অনুষ্ঠানে বিশেষ অতিথি প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমানও ফল প্রকাশের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। 

এছাড়াও পরীক্ষা-নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ আবুল কালাম আজাদ ফল প্রকাশ অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন।

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম. আব্দুল লতিফ, ধর্মতত্ত্ব এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. আ.ফ.ম. আকবর হোসাইন, ইন্সটিটিউট অব ইসলামিক এডুকেশন এন্ড রিসার্চ (আইআইইআর)-এর পরিচালক প্রফেসর ড. মোহাঃ মেহের আলী, বিশ্ববিদ্যালয়ের সি-িকেট সদস্য ও সাবেক প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিচুর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. মোঃ এমতাজ হোসেন, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, বিশ্ববিদ্যালয়েরর কর্মরত সাংবাদিকবৃন্দ  উপস্থিত ছিলেন।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে এ পর্যন্ত ২ লক্ষ ৪৪ হাজার ৩ শত ৬০ জন ফাযিল স্নাতক এবং ৮৪ হাজার ৬ শত ৩২ জন কামিল স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন।

ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট  (www.iu.ac.bd.com)থেকে জানা যাবে।

আন্দোলন৭১/আমিনুল/এস