ঢাকা বুধবার,২১,আগস্ট, ২০১৯

মিন্নির জামিন আবেদনের শুনানি মঙ্গলবার

image

নিজস্ব প্রতিবেদক- 

বরগুনায় রিফাত হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদনের শুনানীর দিন মঙ্গলবার (৬ আগস্ট) নির্ধারণ করেছেন আদালত।

সোমবার (৫ আগস্ট) বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন দ্বৈত বেঞ্চ এদিন ধার্য করেন।

মিন্নির জামিন আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন জেড আই খান পান্না, সঙ্গে ছিলেন আইনুন নাহার সিদ্দিকা, মাক্কিয়া ফাতেমা ইসলাম ও জামিউল হক ফয়সাল। অভিযুক্ত মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর এ জামিন আবেদন করেন। অন্যদিকে,   রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেজাউল করিম।

প্রসঙ্গত, রগুনা সরকারি কলেজের সামনে গত ২৬ জুন কাল সাড়ে ১০টার দিকে সন্ত্রাসীরা প্রকাশ্যে কুপিয়ে আহত করে রিফাত শরীফকে। তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি চেষ্টা করেও রিফাতকে বাঁচাতে পারেননি। গুরুতর আহত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পরে এ ঘটনায়   ১২ জনের নাম উল্লেখ ও পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আসামি করে নিহত রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে রগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় প্রথমে মিন্নিকে সাক্ষী করা হলেও এক অভিযুক্তের  জবানবন্দির পরিপ্রেক্ষিতে তাকে আসামি হিসেবে গ্রেফতার করে পুলিশ।

আন্দোলন৭১/এডি