ঢাকা সোমবার,২৩,সেপ্টেম্বর, ২০১৯

"রবিবারে" প্রথমবার দেখা প্রসেনজিত-জয়ার

image

বিনোদন ডেস্ক- 

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের নায়িকা হতে যাচ্ছেন জয়া আহসান, টলিপাড়ায় এমন গুঞ্জন অনেকদিন ধরেই চলছিল। এবার সেই গুঞ্জনকেই সত্যি করলেন নির্মাতা অতনু ঘোষ। পরিচালক অতনু ঘোষের হাত ধরে "রবিবার" সিনেমার মধ্যে দিয়ে পর্দায় আসতে চলেছেন প্রসেনজিত্- জয়া জুটি। 

অতনু ঘোষের সঙ্গে এর আগে দুজনই পৃথকভাবে কাজ করেছেন।  অতনুর প্রথম ছবি ‘ময়ুরাক্ষী’-তে দেখা গিয়েছিলো বুম্বাদা খ্যাত অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। এরপর অতনুর দ্বিতীয় ছবি ‘বিনিসুতোয়’ এর শুটিং সম্প্রতি শেষ করেছেন জয়া আহসান। আর এবার তার পরবর্তী সিনেমায় একসাথে দেখা যাবে  দুই বাংলার দুই সুপারস্টারকে।

তবে নির্মাতা অতনু বলছেন , এই তিনটি ছবি নিয়ে আমি ট্রিলজির পরিকল্পনা নিয়েছি। ‘সাত কিংবা আটের দশকে জন্মানো মানুষদের কথা যদি একটু তলিয়ে ভাবা যায়, তাহলে দেখা যাবে তারা কিন্তু নানা ধরনের পরিবর্তনের মধ্য দিয়ে গিয়েছেন। এই পরিবর্তনগুলোর মধ্যে অন্যতম ইন্টারনেট। শুধু প্রযুক্তি নয়, আমাদের চারপাশের সামাজিক, অর্থনৈতিক অবস্থানও বদলেছে। সম্পর্কের মধ্যেও আমূল পরিবর্তন চলে আসে। এতকিছুর সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টায় মন কখনও হতাশা, অবসাদ কিংবা একাকিত্বের মধ্যে দিয়ে যায়। এই টানাপোড়েনের মধ্যে শেষ পর্যন্ত কোথাও একটা এসে মিলিত হতেই হয়, বিশেষ করে সংবেদনশীল মানুষদের জন্য।


তিনি আরও বলেন, ‘ময়ূরাক্ষী’ সিনেমাটি করার পর তার মনে হয়েছিল তিনি আরও গল্প বলতে চান। সেখান থেকেই তিনটি গল্পকে এক সুতোয় বেঁধে নেওয়ার চিন্তাভাবনা শুরু করেন। এই তিনটি গল্পেই দু’টি মানুষ মুখোমুখি হয়েছে। ‘ময়ূরাক্ষী’তে তারা জন্মসূত্রে বাবা এবং ছেলে। দুই চরিত্রে অভিনয় করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় আর প্রসেনজিৎ। এরপরে ‘বিনি সুতোয়’ সিনেমায় দু’জন অপরিচিত ব্যক্তি। ‘রবিবার’ সিনেমায় তাদের একটা সম্পর্ক ছিল, কিন্তু সেটা এমনভাবে ভেঙে যায়, যা আর একত্র হওয়ার কোনও অবকাশ থাকে না। একদিন রবিবারে হঠাত্ তাদের সঙ্গে দেখা হয়। 

এ বিষয়ে জয়া বলেন, ‘বুম্বাদার সঙ্গে কাজ না করার জন্য আক্ষেপ ছিল। আশা করি আমরা একটা ভালো ছবি একসঙ্গে করতে চলেছি। আমিও বেশ টেনশনে রয়েছি।’ 

প্রসেনজিৎ বলেন, ‘আমার মনে হয় ভারতের ফিল্ম জগত্ আরও একটা মাস্টারপিসের অপেক্ষায় থাকল। জয়ার সঙ্গে কাজ করার বহুদিনের ইচ্ছে ছিল। সেই ইচ্ছে পূরণ করে দিল অতনু।’

উল্লেখ্য,  ইকো এন্টারটেইনমেন্টের প্রযোজনায় সিনেমাটির শ্যুটিং শুরু হতে চলেছে আগামী বৃহস্পতিবার থেকে।সিনেমায় প্রসেনজিৎ অভিনয় করছেন অসীমাভর চরিত্রে, আর জয়ার চরিত্রের নাম সায়নী।

আন্দোলন৭১/এডি