রবিবার ময়মনসিংহ সিটি নির্বাচন

image

নিজস্ব প্রতিবেদক-

ময়মনসিংহ সিটি করপোরেশনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন ইকরামুল হক। তিনি আওয়ামী লীগের প্রার্থী ছিলেন। কাউন্সিলর প্রার্থীদের মধ্যেই শুধু নির্বাচন হবে। রবিবার (৫ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এতে সাধারণ কাউন্সিলর পড়ে লড়ছেন ৩৩ জন এবং নারীদের জন্য সংরক্ষিত পদে লড়ছেন ১১ জন। ময়মনসিংহে ৩৩টি ওয়ার্ডের আওতায় ভোটার রয়েছেন দুই লাখ ৯৬ হাজার ৯৩৮ জন।

নির্বাচনে ১২৭টি ভোটকেন্দ্রের সবগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে। ইভিএম থাকবে মোট দুই হাজার ২৬টি।

নির্বাচন কমিশন ইভিএম ব্যবহার করে শান্তিপূর্ণভাবে নির্বাচন আয়োজনে সব ধরনের প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করেছে বলে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ শনিবার জানিয়েছেন।

তিনি বলেন, প্রিজাইডিং কর্মকর্তারা ইতিমধ্যে ইভিএমসহ নির্বাচনী সামগ্রী সংগ্রহ করেছেন।

জাতীয় পার্টির মেয়র প্রার্থী জাহাঙ্গীর আহমেদ প্রার্থিতা প্রত্যাহার করে নেয়ার পর আর কোনো প্রতিযোগী না থাকায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী ইকরামুল হক ইতিমধ্যে এ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন।

এদিকে, আগে স্থগিত হওয়া চার উপজেলা পরিষদে রবিবার নির্বাচন অনুষ্ঠিত হবে। লালমনিরহাটের আদিতমারী, ময়মনসিংহের ত্রিশাল ও কুমিল্লার বরুড়ায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ভোট হবে। নীলফামারীর জলঢাকায় নির্বাচন হবে শুধু চেয়ারম্যান পদে।

আন্দোলন৭১/এস