ঢাকা মঙ্গলবার,২০,আগস্ট, ২০১৯

সৈয়দপুরে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধুর ভাস্কর্য

image

নীলফামারী প্রতিনিধি-

নীলফামারীর সৈয়দপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ কাজ শুরু হয়েছে। আগামী ২০২০ সালের ১৭ মার্চ জাতির জনকের জন্ম শতবর্ষকে সামনে রেখে এই প্রথম বারের মতো সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে শহরে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে। 

গতকাল রাতে শহরের বঙ্গবন্ধু সড়ক দ্বীপে এ ভাস্কর্য নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়।

এর আগে গত ৯ আগষ্ট শুক্রবার দুপুর ১২টায় (পাঁচমাথা মোড়) বঙ্গবন্ধু চত্তর ট্রাফিক পুলিশ বুথের সামনে এর স্থান নির্ধারন করা হয়। গোলাকার চিহ্ন দিয়ে উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়া এ কার্যক্রম শুরু করেন।

শহরের সৌন্দর্য বর্ধন ও পরবর্তি প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ চেতনা ছড়িয়ে দিতে সর্বপরি বঙ্গবন্ধুকে সম্মান জানাতে এ উদ্যোগ গ্রহন করা হয়েছে।

এ প্রসঙ্গে পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জোবায়দুর রহমান শাহীন বলেন, ২৩ বছর আগে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মানের উদ্যোগ গ্রহন করা হয়েছিল। কিন্তু তখন করা সম্ভব হয়ে উঠেনি। দীর্ঘ সে স্বপ্ন আজ পূর্ণ হতে যাচ্ছে। এজন্য উপজেলা প্রসাশনকে ধন্যবাদ জানাচ্ছি।

এ সময় সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র পরিবহন শ্রমিক নেতা আখতার হোসেন বাদল, পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম বাবু, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জোবাইদুর রহমান শাহীন, স্বেচ্ছাসেবক লীগ সৈয়দপুর পৌর সভাপতি মহসিন মন্ডল মিঠু, কৃষিবিদ এম এ মোবিনসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনসমুহের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আন্দোলন৭১/শাহজাহান আলী/এস