৫ মাস বয়সেই ক্যানসার, প্রয়োজন সহযোগিতা

image

চাঁদপুর প্রতিনিধি-

সাবিকুর নাহার ও নুরনবী। ছোট্ট শিশু দুইটির একজনের বয়স ৫ মাস এবং আরেকজনের বয়স দেড় বছর। শিশু দুটি খুবই ফুটফুটে। যে কেউ দেখলে মায়ার জালে আটকে যাবে। দুর্ভাগ্যের বিষয় তাঁরা ব্লাড ক্যান্সারে আক্রান্ত।

ঘাতক ব্লাড ক্যান্সার দুই শিশুকে আটকে রেখেছে হাসপাতালের ও বাড়ির বিছানায়। দীর্ঘদিন ধরে তাদের চিকিৎসা চালাতে গিয়ে সর্বস্বান্ত হয়ে পড়েছেন হত- দরিদ্র মা বাবা । 

তাঁদের গ্রামের বাড়ি চাঁদপুর জেলা কচুয়া উপজেলার ৯নং কড়ইয়া ইউনিয়নের ডুমুরিয়া গ্রামে। আলী আহম্মেদ মেম্বার বাড়ির এই দুটি শিশুর বাবা মো.  সুজন একজন ক্ষুদ্র ব্যবসায়ী। 

সুজন আন্দোলন৭১ নিউজকে জানান, 'আমার একটি ছেলে ও একটি মেয়ে। জন্মের কিছুদিন পর দুজনই ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়। রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে তাদের চিকিৎসা হয়। কিন্তু উন্নত চিকিৎসার জন্য প্রায় ১৫- ২০ লাখ টাকা লাগবে।'

তিনি বলেন, 'এত টাকা আমার পক্ষে জোগাড় করা প্রায় অসম্ভব। আমি সকলের কাছে সাহায্যের আবেদন করছি। সকলের সহযোগিতায় আল্লাহ্‌র রহমতে আমি আমার সন্তানদের সুস্থ করতে পারবো।'

চিকিৎসকরা জানিয়েছেন, নুরনবী ও সাবিকুর নাহার সেরে উঠার সম্ভাবনা ক্ষীণ। তবে তাদের বাঁচিয়ে রাখতে হলে  প্রতি মাসে ৩০-৪০ হাজার টাকা লাগবে । ২ বছর ধরে এভাবে চিকিৎসা চালাতে গিয়ে আর্থিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে তার পরিবার।

চিকিৎসকরা বলেন, 'নুরনবী ও সাবিকুর নাহারের বাবা আমাদের জানিয়েছে চিকিৎসার ব্যায়ভার বহন করতে গিয়ে জীবনের সাথে তাঁর যোগ হলো অসহায় নামক শব্দটি।

উন্নত চিকিৎসার জন্য দুই শিশুকে ঢাকায় নিয়ে গেলে ডাক্তাররা বলেন, চিকিৎসার মাধ্যমে তাঁদের ক্যান্সার নিরাময় সম্ভব। যত দ্রুত সম্ভব তাঁদের চিকিৎসা প্রয়োজন। 

এদিকে, অবুঝ দুটি শিশুর চিকিৎসায় আর্থিক সহযোগীতার জন্য হাত বাড়িয়েছেন তাঁদের বাবা মোঃ সুজন। সাহায্য পাঠানোর জন্য বিকাশ নম্বর- ০১৯৯৮২৮০৬১০ (পার্সোনাল)।

আন্দোলন৭১/রাছেল/কাজী