‘বান্ধব’ আসছে ঈদের পর

image

বিনোদন ডেস্ক:

সম্প্রতি সুজন বড়ুয়া পরিচালিত সিনেমা ‘বান্ধব’ সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। তবে আসন্ন ঈদে ছবিটির দেখা না মিললেও ঈদুল ফিতরের কয়েক সপ্তাহ পর ছবিটির দেখা মিলবে প্রেক্ষাগৃহে বলে জানিয়েছেন পরিচালক নিজেই।

সুজন বড়ুয়া জানান, ‘২০১৭ সালে ‘বান্ধব’র শুটিং শুরু করেছিলাম। এটি আমার প্রথম সিনেমা। গল্পের প্রয়োজনের নায়িকার শারীরিক গঠনের পরিবর্তন দেখাতে হয়েছে তাই সিনেমাটির কাজ শেষ করতে প্রায় তিন বছর লেগে গেছে।

‘৭ মে সেন্সর ছাড়পত্র পেয়েছি। যেহেতু আমাদের সিনেমাটি সামাজিক গল্প নিয়ে নির্মিত। তাই ঈদে বড় বাজেটের সিনেমাগুলোর সঙ্গে মুক্তি দিতে চাই না। তবে ঈদুল ফিতরের দ্বিতীয় অথবা তৃতীয় সপ্তাহে ‘বান্ধব’ মুক্তি দেবো।

মূলত ‘বান্ধব’ ছবিটি নির্মিত হয়েছে ডাস্টবিনের ময়লা আবর্জনা মাঝে কুরিয়ে পাওয়া একটি জন্ম পরিচয়হীন শিশুর জীবনের গল্পকে উপজীব্য করে।

এতে অভিনয় করেছেন গাজী রাকায়েত, মৌ খান, রেবেকা রৌফ, জয় রাজ, প্রয়াত সিরাজ হায়দার, সুমিত, আসমা, হাবিব খান, আন্না, শায়লা, উর্মি, আরফানসহ অনেকে। প্রযোজনা করেছে অনুপম কথাচিত্র।

আশিকুর রহমান, চৈতী মুৎসদ্দি, বেলী আফরোজ ও কোনালের কণ্ঠে সিনেমাটিতে গান রয়েছে ৫টি।চারটি গানের কথা লিখেছেন সুদীপ কুমার দীপ আর একটি লিখেছেন মুন্সি ওয়াদুদ। সঙ্গীত পরিচালনা করেছেন শেখ সাদি খান ও এম এ রহমান।

আন্দোলন৭১/একে