রবিবার,১১ এপ্রিল, ২০২১ অপরাহ্ন

আজ থেকে শুরু একুশে বইমেলা

রিপোর্টারের নাম: আন্দোলন৭১
  • আপডেট টাইম : বুধবার, ১৭ মার্চ, ২০২১ ১৮ ১২
ছবি-সংগৃহীত

 শুরু হচ্ছে অমর একুশে বইমেলা-২০২১। বিকেল ৩টায় গণভবন থেকে ভার্চুয়ালি বইমেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পরই মেলা উন্মুক্ত হবে সবার জন্য। প্রতিবছর ফেব্রুয়ারি মাসে বইমেলা শুরু হলেও মহামারি করোনাভাইরাসের কারণে এ বছর বইমেলা হচ্ছে মার্চের ১৮ তারিখ থেকে, চলবে ১৪ এপ্রিল পর্যন্ত।

৫শ’ ২২টি প্রকাশনীকে এবার ৮শ’ ৮টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে বলে জানালেন বই মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব। কিছুটা স্বাস্থ্যঝুঁকি থাকলেও মেলায় পাঠক সমাগমের প্রত্যাশা করছেন লেখক ও প্রকাশকরা।

এই বিষয় নিয়ে একুশে বইমেলা পরিচালনা কমিটির সদস্য সচিব ড. জালাল আহমেদ বলেন, স্বাস্থ্যবিধি মেনে সকল ব্যবস্থা নেয়া হচ্ছে। কেউ মাস্ক ছাড়া বইমেলাতে প্রবেশ করতে হবে। করোনা ও প্রাকৃতিক দুর্যোগকে মাথায় রেখে বাড়তি সতর্কতা নেয়া হয়েছে।

বইমেলা নিয়ে লেখক ও প্রকাশক সায়মন জাকারিয়া বলেন, সারা বছরের বই প্রকাশ এবং লেখক-পাঠকের সম্মিলন হয় বইমেলাকে কেন্দ্র করে। আশা করি মেলা সফল হবে। তবে অনেকটা ঝুঁকি নিয়েই মেলাটি হচ্ছে।

শুক্র ও শনিবার বেলা ১১টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেলা চলবে প্রথম দুই সপ্তাহ থাকছে না শিশু প্রহর। সোহরাওয়ার্দীর উদ্যানের সামনের রাস্তায় মেট্রোরেলের কাজ চলায় মেলায় প্রবেশ ও বের হওয়ার জন্য ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের দিকে দুটি গেট থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হয়ে ১৮ মার্চ বিকেল ৪টায় বইমেলার উদ্বোধন করবেন।


নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin