বুধবার,১ ফেব্রুয়ারি, ২০২৩ অপরাহ্ন

কালীগঞ্জে পুনঃভোটে নৌকাকে হারিয়ে বিএনপি নেতার জয়

রিপোর্টারের নাম: আন্দোলন৭১
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ ডিসেম্বার, ২০২১ ২২ ০৮

হাসানুজ্জামান হাসান,লালমনিরহাটঃ 


লালমনিরহাটের কালীগঞ্জের চন্দ্রপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে পুনঃভোটে মোটরসাইকেল মার্কার স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি উপজেলা বিএনপির আহ্বায়ক।


মঙ্গলবার (২১ডিসেম্বর) সকাল ৮ টা থেকে প্রশাসনের কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।  টানা বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ হয়।


প্রতি কেন্দ্রে আটজন করে পুলিশ ও ১৭ জন করে আনসার মোতায়েন ছাড়াও পুলিশের আরো তিনটি স্পেশাল মোবাইল টিম, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়।


জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৮ নভেম্বর কালীগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নের (ইউপি) নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা ৩জন নির্বাচিত হলেও ৪জনই পরাজিত হয়েছেন। এর মধ্যে চন্দ্রপুর ইউনিয়নের নৌকা ও মোটরসাইকেল মার্কার দুই প্রার্থী ৯ হাজার ৮৪০ সমান ভোট পেলে ফলাফল ঘোষণা করে নির্বাচন স্থগিত করেন।


পরে দুই প্রার্থী পুনঃভোটের আবেদন করলে ২১ ডিসেম্বর পুনরায় নির্বাচনের ঘোষণা দেন নির্বাচন কমিশন। এরই প্রেক্ষিতে সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। এতে স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল মার্কার জাহাঙ্গীর আলম ৯ হাজার ৩শত৬০ ভোট। তার নিকটতম নৌকার প্রার্থী পেয়েছেন ৮ হাজার ৬শত ৩৬ ভোট। ৭২৪ ভোট বেশি পেয়ে জাহাঙ্গীর আলমকে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।


উপজেলা সমাজসেবা অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করে বলেন, মোট ভোটারের মধ্যে ১৮ হাজার ১৯৫ জন ভোট দিয়েছেন। এর মধ্যে বাতিল হয়েছে ১৯৯ ভোট। ভোট সুষ্ঠু হয়েছে। ভোট সুষ্ঠু হওয়াতে সাধারণ মানুষ প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin