রবিবার,১১ এপ্রিল, ২০২১ অপরাহ্ন

টানা ৫ ঘন্টা জিজ্ঞাসাবাদ করে ইউজিসি তদন্ত দল

রিপোর্টারের নাম: আন্দোলন৭১
  • আপডেট টাইম : সোমবার, ১৫ মার্চ, ২০২১ ২৩ ০০

আজিজুর রহমান,হাবিপ্রবি-

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী নিয়োগে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার সহ বেশকয়েকটি অভিযোগ তদন্ত করেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটি।

সোমবার (১৫ মার্চ) অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ'র নেতৃত্বে সকাল ১০টা থেকে টানা বিকেল ৩ টা পর্যন্ত শিক্ষক-কর্মকর্তাদের সাক্ষ্য গ্রহণ করেন।

তদন্ত চলাকালীন ইউজিসি তদন্ত কমিটির সদস্যদের সাথে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন দেখা করে। বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে বের হয়ে আসেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত দলের সদস্যরা।

সাক্ষ্য গ্রহণ শেষে কমিটির প্রধান অধ্যাপক ড. বিশ্বজিত চন্দ বলেন,আমরা সাক্ষ্য প্রমাণ গ্রহণ করলাম।এরপর আমরা প্রতিবেদন জমা দিবো।

তিনি আরও জানান, দুদকে যে কেউ নিজের তথ্য গোপন করে অভিযোগ করতে পারে।দুদক ইউজিসি'কে জানিয়েছে সে প্রেক্ষিতে আমরা তদন্ত করতে আসছি।

এবিষয়ে রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা মো ফজলুল হক বলেন," আমরা আমাদের জায়গায় শতভাগ পরিষ্কার। এ ধরণের অভিযোগ এর আগেও একটি মহল ইউজিসিতে দিয়েছিল , আমরা ওই সময়ে ইউজিসিকে সকল প্রকার তথ্য প্রমাণ দিয়েছিলাম। সেই সময় ইউজিসিকে বিভ্রান্ত করতে ব্যর্থ হয়ে পরবর্তীতে তারাই পরিচয় গোপন করে একই অভিযোগ গুলো দুদকে দেয়। সৎ সাহস থাকলে তারা অবশ্যই সঠিক পরিচয়ে প্রমাণ সহ অভিযোগ দিতো, তারপরও আমরা আবারো সকল দালিলিক তথ্য প্রমাণ বিস্তারিত ভাবে উনাদের সামনে উপস্থাপন করেছি "।

এদিকে তদন্ত চলাকালীন সময়ে হাবিপ্রবি'র রুটিন দায়িত্ব প্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার সহ প্রশাসনে বিভিন্ন পদে থাকা ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin