রবিবার,১১ এপ্রিল, ২০২১ অপরাহ্ন

বঙ্গোপসাগরে মাছধরা ট্রলারে ডাকাতি

রিপোর্টারের নাম: আন্দোলন৭১
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১ ২১ ৪৩

নিজস্ব প্রতিবেদক, পটুয়াখালী:

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার রূপার চর সংলগ্ন বঙ্গোপসাগরে মাছধরা ট্রলারে ডাকাতি সংঘটিত হয়েছে। সশস্ত্র ডাকাত দল অস্ত্রের মুখে জেলেদের জিম্মি করে মাছ, জাল এবং জ্বালানী লুট করে নেয়। মঙ্গলবার গভীর রাতে এ ডাকাতির এ ঘটনা ঘটে। এ ব্যাপারে রাঙ্গাবালী থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী জেলেরা।

খালগোড়া ভাই ভাই মাছ ধরা ট্রলার মালিক ঝন্টু হাওলদার জানান, গত তিন দিন আগে জসিম মাঝির নেতৃত্বে ১২জন জেলে ওই ট্রলারে বঙ্গোপসাগরে ইলিশ শিকারে যায়। গভীর রাতে জেলেরা রূপার চর সংলগ্ন জলসীমায় পৌঁছে। এ সময় ৭/৮ জনের একটি ডাকাত দল ফাইবার বোট নিয়ে অস্ত্রের মুখে জেলেদের জিম্মি করে এ ডাকাতি সংঘটিত করে।

প্রত্যক্ষদর্শী জেলে জসিম মাঝি জানান, রাত ১টার দিকে ফাইবার বোট নিয়ে মুখোশ পড়া অবস্থায় একদল তাদের ট্রলারের সাথে রশি বাঁধে। এরপর তাদের হাত-পাঁ বেঁধে মারধর করে এবং লুট-পাট চালায় ডাকাতরা। এসময় আতংকে ট্রলারে থাকা ক’জেলে সমুদ্রে ঝাপিয়ে পড়ে। ডাকাতি সংঘটিত করার পর ট্রলারটি ছেড়ে দ্রুত সমুদ্র পথে পূর্ব দিকে চলে যায় ডাকাত দল। খবর পেয়ে ভোর রাতের দিকে সমুদ্র থেকে ভাসমান অবস্থায় অপর একটি ট্রলার জেলেদের উদ্ধার করে। তিনি আরও জানান, ডাকতরা এ সময় মামা বাহিনীর সদস্য বলে জানায়।

রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান জগলুল হাসান সাংবাদিকদের বলেন, এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। আমরা মোবাইল ট্যাগ করে দেখছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin