বুধবার,১ ফেব্রুয়ারি, ২০২৩ অপরাহ্ন

বিপিএলের প্লে-অফে কে কার মুখোমুখি

রিপোর্টারের নাম: আন্দোলন৭১
  • আপডেট টাইম : শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২ ২১ ৩৪

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসরের পর্দা ওঠে গত ২১ জানুয়ারি। ফাইনাল মাঠে গড়াবে আগামী ১৮ ফেব্রুয়ারি। ফাইনালকে সামনে রেখে ২৩ দিনের লড়াইয়ে এর মধ্যে শেষ হয়েছে রাউন্ড রবিন লিগ পর্বের খেলা। যেখানে ৩০টি ম্যাচ মাঠে গড়িয়েছে। ৬ দলের বিপিএলে লিগ পর্বে বাদ পড়েছে ২ দল। বাকি ৪ দল পেয়েছে প্লে-অফের টিকিট।

প্রতিটি দল খেলেছে ১০টি করে ম্যাচ। যেখানে ৭ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই দুই দল আগামী ১৪ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৫টায় মুখোমুখি হবে কোয়ালিফায়ার পর্বে। যেখানে জিতলেই পাবে ফাইনালের টিকিট। হারলেই অবশ্য সব শেষ হয়ে যাচ্ছে না, সুযোগ থাকবে আরো একটি।


৫টি করে জয়-পরাজয়ে সমান ১০ পয়েন্ট চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্সে। রান রেটে এগিয়ে থেকে টেবিলের তিনে অবস্থান চট্টগ্রামের। চারে খুলনা। এই দুই দল মুখোমুখি হবে ১৪ তারিখ দিনের প্রথম ম্যাচে। দুপুর সাড়ে ১২টায় মিরপুরে হবে ম্যাচটি। এ ম্যাচ হারলেই বিদায়ঘণ্টা বেজে যাবে দুই দলের একটির। জিতলে প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দলের বিপক্ষে খেলতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। এই লড়াইয়ে জয়ী দল পাবে ফাইনালের আসন।


গ্রুপ পর্ব থেকে বাদ পড়া বাকি দুই দল হলো সিলেট সানরাইজার্স ও মিনিস্টার ঢাকা। ১০ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে থেকে বিপিএল শেষ করলো ঢাকা। সমান ম্যাচে সিলেটের জয় মাত্র একটি। এক ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় তাদের পয়েন্ট মাত্র ৩টি।


এক নজরে প্লে-অফ পর্বের সূচি

তারিখ                  ম্যাচ                        মুখোমুখি

১৪ ফেব্রুয়ারি      এলিমিনেটর                খুলনা-চট্টগ্রাম

১৪ ফেব্রুয়ারি      ১ম কোয়ালিফায়ার       বরিশাল-কুমিল্লা

১৬ ফেব্রুয়ারি     ২য় কোয়ালিফায়ার       এলিমিনেটর জয়ী-১ম কোয়ালিফায়ার পরাজিত

১৮ ফেব্রুয়ারি     ফাইনাল                       ১ম কোয়ালিফায়ার জয়ী-২য় কোয়ালিফায়ার জয়ী

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin