মঙ্গলবার,১৫ জুন, ২০২১ অপরাহ্ন

৬ মাসে ৪৯৬ শিশু ধর্ষণের শিকার

রিপোর্টারের নাম: আন্দোলন৭১
  • আপডেট টাইম : রবিবার, ০৬ অক্টোবার, ২০১৯ ০২ ৩৫

নিজস্ব প্রতিবেদক-

চলতি বছরের (২০১৯) জানুয়ারি মাস থেকে জুন মাস পর্যন্ত ধর্ষণের শিকার হয়েছে ৪৯৬ জন শিশু। গতবছরের প্রথম ৬ মাসে এই সংখ্যা ছিলো ৫৭১ জন। বছরের প্রথম ছয় মাসে দেশে শিশু ধর্ষণ বেড়েছে ৪১ শতাংশ।

রবিবার (৬ অক্টোবর) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবে 'শিশু অধিকার ও বর্তমান পরিস্থিতি’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় অ্যাকশন ফর সোশ্যাল ডেভেলপমেন্ট (এএসডি) ও বাংলাদেশ শিশু অধিকার ফোরাম।

সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন এএসডির ডিসিএইচআর প্রজেক্টের প্রকল্প ব্যবস্থাপক ইউকেএম ফারহানা সুলতানা।

ফারহানা সুলতানা বলেন, একের পর এক শিশু ধর্ষণের মত পৈশাচিক ঘটনা ঘটছে। আইন থাকলেও তা উপেক্ষিত হচ্ছে। এছাড়া মামলা হলে যে চার্জশিট দেওয়া হয় তাতে আইনের ফাঁকফোকর থাকে। নির্যাতন করার পরও আইনের আওতায় আসছে না অপরাধী যেটা শিশু ধর্ষণের ঘটনা ক্রমাগত বৃদ্ধির কারণ।

তিনি আরও বলেন, অনেক ক্ষেত্রে ধর্ষণের ঘটনা যখন ঘটে তখন শিশুর অভিভাবকরা সম্মান হারানোর ভয়ে এবং প্রভাবশালীদের চাপে পড়ে মামলা করে না। কোন কোন ক্ষেত্রে দরিদ্র অভিভাবকের পক্ষে দীর্ঘদিন মামলা চালিয়ে নেওয়াও সম্ভব হয় না। সামগ্রিক কারণে সমাজে শিশু ধর্ষণের ঘটনা বেড়েই চলেছে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন, এএসডি নির্বাহী পরিচালক জামিল এইচ চৌধুরী ও বাংলাদেশ শিশু অধিকার ফোরামের পরিচালক আবদুছ সহিদ মাহমুদ।

আন্দোলন৭১/এস

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Andolon71
Theme Developed BY Rokonuddin